প্রেম কিভাবে জমে ওঠে? দু’জন মানুষের ভে’তরে ভালোলাগা-ভালোবাসার লেনদেনেই গাঢ় হয় প্রেম। দাম্পত্য জীবনে এই প্রেম ধরে রাখার একমাত্র উপায় কিন্তু কখনোই যৌ*aনতার সম্প’র্ক নয়।

বরং ছোট ছোট আরও অনেক বি’ষয় রয়েছে যা দাম্পত্য সম্প’র্কের সৌন্দর্য বাড়িয়ে তোলে শতগুণ। দৃঢ় করে বন্ধ’ন। একস’ঙ্গে বেড়াতে যাওয়া, পাশাপাশি বসে কফি খাওয়া কিংবা হাত ধরে থাকার মাধ্যমেও ভালো রাখা যায় দাম্পত্য জীবন। জেনে নিন-

হেড মাসাজ: মাসাজের কথা শুনে অবাক হচ্ছেন নিশ্চয়ই। কিন্তু সারা সপ্তাহের ক্লান্তি কা’টাতে মাসাজ আসলেই ম্যাজিকের মতো কাজ করে। প্রিয়জন যদি মাথায় মাসাজ করে দেন,

তা একদিকে যেমন খুবই আরাম’দায়ক, অন্যদিকে আপনাদের ঘনিষ্ঠতাকেও ভিন্ন মাত্রা দেয়। তাই সপ্তাহ শেষে প’রস্পরের জন্য বরাদ্দ রাখু’ন গরম তেলের হেড মাসাজ আর ভু’লে যান সারা সপ্তাহের ক্লান্তি।

নৈঃশব্দ: সব কোলাহল থেকে দূরে দু’জনে চুপচা’প পাশাপাশি বসে থাকুন। বই পড়ুন বা নৈঃশব্দ উপভোগ করুন। খোলা আকাশের নিচে বসতে পারলে তো কথাই নেই। তারা গুণে সময় পার হয়ে যাবে! মাঝেমাঝেই এমনটা করুন। দেখকে, সম্প’র্ক আরও বেশি সুন্দর হয়ে উঠছে।

চিঠি লিখু’ন: বর্তমানে ইন্টারনেটের গতিশীলতার যুগে চিঠি হা’রিয়ে গেছে বললেই চলে। কিন্তু চিঠির সেই আবেদন এখনও কমেনি।

তাই এসএমএস, এমএমএস এর বদলে তাকে চমকে দিন চিঠি লিখে। মনের যতো না বলা কথা তাকে একে একে চিঠির ভাষায় জানিয়ে দিন। তিনি রোমান্টিক হতে বা’ধ্য!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here