বর্তমান যুগে বেশিরভাগ পুরু’ষই যৌ;ন স’মস্যায় ভোগেন। দিন দিন এ স’মস্যা প্রকট হচ্ছে। কিছু খাবার রয়েছে, যেগুলো খেলে এ স’মস্যা থেকে মু’ক্তি পাওয়া সম্ভব।

গাজর: ১৫০ গ্রাম গাজর কুচি এক টেবিল চামচ মধু এবং অর্ধ সেদ্ধ ডিমের স’ঙ্গে মিশিয়ে খান। দুই মাস খেলে আপনার শা;রী;রিক অ;ক্ষ’মতা কমে যাবে।

রসুন: দৈনিক দুই থেকে তিনটি রসুনের কোয়া কাঁচা অব’স্থায় চিবিয়ে খান। এছাড়া গমের তৈরি রুটির স’ঙ্গে রসুন মিশিয়ে খেলে শ’রীরে স্পার্ম উৎপাদনের মাত্রা বাড়ায়।

কলা: আপনি যদি যৌ;ন স্বা’স্থ্যে এবং যৌ;ন ব’ন্ধ্যাত্ব থেকে দূ’রে থাকতে চান, তবে প্রতিদিন কলা খান। কারণ এই ফলে ব্র;মেলেইন (Bromelain) নামে এনজাইম আছে, যা যৌ;ন ব’ন্ধ্যাত্ব দূ’র করবে এবং যৌ;নশ’ক্তি বাড়াবে। কলা ভিটামিন বি-এর একটি চ;মৎকার উৎস, যা দৈ;হিক শ’ক্তি (Stamina) বাড়ায়।

মে’য়েদের মনের ভাষা বোঝা খুবই ক;ষ্টকর তা আম’রা সবাই জানি। তবে একটু মনযোগী হলে অতটা ক’ঠিনও কিন্তু নয়। মনের অজান্তে কখন যে কার কাকে ভালো লাগে, তা বোঝা দু;র। ছেলেরা হয়তো ভাললা’গার বি’ষয়গুলো প্র’কাশ ক’রতে পারলেও মে’য়েরা সহজে পারে না।

অনেক চে;ষ্টা করেও মে’য়েদের মুখ থেকে ভালো লা’গার বি’ষয় বের করা যায় না। তবে মে’য়েরা ছেলেদের কিছু অভ্যাসকে খুব বেশি পছন্দ করেন। জে’নে নিন অভ্যাসগুলো।

উচ্চতা এবং চুল: খাটো ছেলে মে’য়েরা যেমন পছন্দ না, তেমনি টাকমাথাও তাদের পছন্দ নয়! সমান উচ্চতা বা নিজে’র চেয়ে কম উচ্চতার ছেলেদের মে’য়েরা এক প্রকার এড়িয়েই চলে। এ কথা টাকের ক্ষেত্রেও প্রযোজ্য। মাথাভর্তি সুন্দর চুল এবং লম্বা ছেলেরা সহজে’র মে’য়েদের মন জয় করে নিতে পারে।

স্টাইলিশ ও ফ্যাশনেবল: রুচিশীলতার ব্যাপারটিতে মে’য়েরা অনেক বেশি স্প;র্শ;কাতর হয়ে থাকে। তাই স্টাইলিশ ও ফ্যাশনেবল ছেলেদের প্রতি মে’য়েরা সবসময় দু’র্বল থাকে। হালের ফ্যাশন স’স্পর্কে সচে’তন এবং স্টাইলে রুচিবোধ রয়েছে এমন ছেলেরা মে’য়েদের পছন্দের তালিকায় আগে থাকে।

বাবার মতো যত্নশীল ও দায়িত্ববান: সব মে’য়েরই আইডল বা আদর্শ পুরু’ষ থাকে তার বাবা। কারণ ছোটবেলা থেকেই যত্নশীলতা ও দায়িত্ববোধ দেখে বড় হয়। তাই মে’য়েরা স্বভাবতই যত্নশীল ও দায়িত্ববান ছেলেদের পছন্দ করে।

যে ছেলে তাকে বাবার মতো আগলে রাখতে পারবে, যত্ন করবে এবং সকল প্রকার দায়-দায়িত্ব নেবে – এমন ছেলেদেরই মে’য়েরা পছন্দ করে বেশি, এসব গুণই মে’য়েরা খুঁজে বেড়ায় ছেলেদের মাঝে।

যে দিতে পারে নি’রাপত্তা: মে’য়েরা সবচেয়ে বেশি যে বি’ষয়টির কথা ভাবে, তা হলো নি’রাপত্তা। যেসব ছেলেরা মে’য়েদের নি’রাপত্তা দিতে পারে, সেসব ছেলেদের প্রতি মে’য়েদের সবচেয়ে বেশি আক’র্ষণ থাকে।

মে’য়েরা সবসময় সাহসী ছেলেদের প্রতি একটি বেশিই দু’র্বল থাকে। নরম স্বভাবের এবং ভদ্র ছেলেরা সামাজিকভাবে এগিয়ে থাকলেও প্রচলিত ‘দু;ষ্টু’ ছেলেরা মে’য়েদের পছন্দের তালিকায় থাকে এগিয়ে।

প্রতিষ্ঠিত ছেলে: প্রতিষ্ঠিত ছেলেরা সহজেই দৃষ্টি আ;কর্ষণ করে মে’য়েদের। কারণ মে’য়েরা আর্থিক নি’রাপত্তাকে বেশি প্রাধান্য দিয়ে থাকে। তাই প্রতিষ্ঠিত পুরু’ষরা মে’য়েদের পছন্দের তালিকায় থাকেন প্রথম’দিকে।

আর্থিক নি’রাপত্তার পাশাপাশি প্রাধান্য পায় সামাজিক মর্যাদা। বিশেষ করে যেসব মে’য়েরা সামাজিক মর্যাদাসম্পন্ন পরিবার বেড়ে ওঠে, তারা সুপ্রতিষ্ঠিত ছেলেদের প্রতি ঝোঁকে বেশি।

এক না’রীতে স;ন্তুষ্ট: কোনো মে’য়েই তার স’ঙ্গীকে অন্য কারো সাথে ভাগ করে নিতে চায় না। এ কারণে এক না’রীতে সন্তুষ্ট থাকে এমন ছেলেদের পছন্দ করে মে’য়েরা। অনেক মে’য়ে ব’ন্ধু রয়েছে বা মে’য়েদের মাঝে জনপ্রিয়, এমন ছেলেদের মে’য়েরা একটু এড়িয়েই চলে!

আবার পূর্বে দুইয়ের অধিক প্রেম ছিল, এমন ছেলেদেরও মে’য়েরা কম পছন্দ করে। মোটকথা, যেসব ছেলেরা বিশ্বস্ত থাকে, তাদের প্রতিই মে’য়েরা হয় দু’র্বল।

তবে সবার সব গুণ থাকে না বা থাকবে এমন না। আম’রা সবাই মানুষ। সুতরাং ম্যানেজ করে নেয়াটা আমাদের একটা ধ’র্ম। চেহারা এবং গঠন সৃষ্টিকর্তার দান। নিজে’র চেহারা নিয়ে সন্তুষ্ট থাকার চেষ্টা করুন।

ভাল গুণগুলো অর্জনের চেষ্টা করুন। উপরের সব গুণাবলী আপনার না থাকলে যে মে’য়েরা আপনাকে অপছন্দ করবে এমন ভাবার কিছু নেই। আত্মবিশ্বা’সী হন এবং ভালগুণের অধিকারী হন আপনাকেও সবাই পছন্দ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here